Indian Prime Time
True News only ....

চাকরীপ্রার্থীদের কয়েক জন অসুস্থ হলেও জারি রয়েছে আন্দোলন

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

অনুপ চট্টোপাধ্যায়ঃ কলকাতাঃ প্রাথমিক শিক্ষক পদে চাকরীর দাবীতে বিক্ষোভরত টেট-উত্তীর্ণ চাকরীপ্রার্থীদের বেশ কয়েক জন অসুস্থ হয়ে পড়ায় অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এই ঘটনায় সল্টলেকের প্রাথমিক শিক্ষা পর্ষদের কার্যালয় আচার্য প্রফুল্লচন্দ্র (এপিসি) ভবন এলাকা বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে।

এই বিক্ষোভকারীদের বক্তব্য, ‘‘২০১৪ সালে প্রাথমিক শিক্ষক পদে নিয়োগের যোগ্যতা নির্ণায়ক পরীক্ষা ‘টিচার এলিজিবিলিটি টেস্টে’ (টেট) প্রত্যেকে পাশ করেছেন। দু’বার ইন্টারভিউও দিয়েছেন। কিন্তু নিয়োগপত্র দেওয়া হয়নি।’’ অন্য দিকে, আগামী বুধবার থেকে প্রাথমিক শিক্ষা পর্ষদ নতুন করে নিয়োগ প্রক্রিয়া শুরু করতে চলেছে।

তাই বিক্ষোভরত চাকরীপ্রার্থীদের দাবী, ‘‘এই নিয়োগ প্রক্রিয়া বাতিল করে আগে তাদের নিয়োগপত্র দিতে হবে। ২০১৪ সাল ও ২০১৭ সালের টেট পরীক্ষায় ব্যাপক দুর্নীতি হয়েছে। অবৈধ উপায়ে প্রাথমিকে চাকরী পাওয়া ব্যক্তিদের অপসারিত করে মেধার ভিত্তিতে টেট-উত্তীর্ণ যোগ্য চাকরীপ্রার্থীদের নিয়োগ করতে হবে।’’

- Sponsored -

- Sponsored -

এর পাশাপাশি পরে অবস্থানরত চাকরীপ্রার্থীদের মধ্যে চার জন পর্ষদ সভাপতি গৌতম পালের সাথে দেখা করে বিক্ষোভরত চাকরীপ্রার্থীদের দাবী সংবলিত পত্র হাতে তুলে দেন।

প্রসঙ্গত উল্লেখ্য যে, ২০২০ সালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রাথমিকে শিক্ষক পদে কুড়ি হাজার চাকরীপ্রার্থীকে নিয়োগ করার কথা ঘোষনা করলেও কেউ চাকরী পাননি। তাই এখন মমতা বন্দ্যোপাধ্যায়ের দৃষ্টি আকর্ষণের চেষ্টা চলছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored