Indian Prime Time
True News only ....

অবশেষে বেসরকারী সংস্থার হাতে বিমানবন্দর তুলে দিল কেন্দ্রীয় সরকার

- Sponsored -

- Sponsored -

ওয়েব ডেস্কঃ গত আগস্ট মাসেই কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছিল গুয়াহাটি, জয়পুর তিরুবন্তপুরম বিমানবন্দর বেসরকারীকরণে দিয়ে দেওয়া হবে। আর এই তিনটি বিমানবন্দর দেওয়া হবে আদানি গোষ্ঠীর কাছে। পিপিপি মডেল অনুসারে অর্থাৎ পাবলিক প্রাইভেট পার্টনারশিপ মডেলে ৫০ বছরের জন্য উন্নয়ন ও সংরক্ষণের জন্য গুরুত্বপূর্ণ এই সিদ্ধান্তে নেওয়া হয়েছে

তবে কেন্দ্রের এই পদক্ষেপে ক্ষুব্ধ কেরল সরকার। তিরুবন্তপুরম বিমানবন্দর আদানি গোষ্ঠীর কাছে হস্তক্ষেপ করায় পিনারাই বিজয়নের সরকার হাইকোর্টে মামলা দায়ের করলেও সেই প্রস্তাব নাকোচ করে দেওয়ায় দলীয় বৈঠকের পর সুপ্রিমকোর্টের দ্বারস্থ হন। কেরল সরকার কেন্দ্রীয় সরকারের তরফ থেকে বিমানবন্দরগুলিকে বেসরকারী গোষ্ঠীর কাছ থেকে উঠিয়ে নেওয়ার জন্য সুপ্রিমকোর্টে নিষেধাজ্ঞা জারি করার আর্জি জানান।

- Sponsored -

- Sponsored -

কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে চিঠিতে জানিয়েছেন “তিরুবন্তপুরম বিমানবন্দর দখল করা সহজ নয়”। তিনি আরো জানান যে “পুরো বিষয়টি সম্পূর্ণভাবে খতিয়ে দেখতে নাহলে এই কাজে সহযোগীতা সম্ভব নয়”।

কেরলের পর্যটনমন্ত্রী কাদাকম্পলি সুরেন্দ্রন বলেছেন “তিরুবন্তপুরম বিমানবন্দরে রাজ্যের জমি আছে আর এই বিমানবন্দর রক্ষণাবেক্ষণের ক্ষেত্রেও রাজ্য প্রচুর অর্থবহন করেছে” তাই এই বিষয়ে কখনোই কেন্দ্রের নিজস্ব সিদ্ধান্ত কাম্য নয়।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored