Indian Prime Time
True News only ....

পুনরায় বৃদ্ধি পাচ্ছে বিমান ভাড়া

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ নয়া দিল্লিঃ আবারও একবার বাড়তে চলেছে বিমানের ভাড়া।আগামী ১ লা এপ্রিল থেকে বিমানের নতুন ভাড়া কার্যকর করা হবে।

সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স বিমানবন্দরে নিরাপত্তার দায়িত্বে থাকে। তাই এই কারণে ডিরেক্টর জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশনকে এয়ার সিকিউরিটিজ ফি দিতে হয়। আর এবার ডিরেক্টর জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন সেই ফি বাড়াচ্ছে। বিমানবন্দরে নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীদের জন্য এই মূল্যবৃদ্ধি করা হচ্ছে।

- Sponsored -

- Sponsored -

নয়া ঘোষণায় জানানো হয়েছে, অন্তর্দেশীয় বিমান যাত্রায় এয়ার সিকিউরিটিজ ফি ৪০ টাকা বাড়ছে। আন্তর্জাতিক বিমান যাত্রায় এয়ার সিকিউরিটিজ ফি ১১৪ টাকা ৩৮ পয়সা বাড়তে চলেছে।

প্রসঙ্গত ২০২০ সালের সেপ্টেম্বর মাসে এয়ার সিকিউরিটিজ ফি ১০ টাকা বেড়েছিল। তখন বিমানে অন্তর্দেশীয় যাত্রায় ১৬০ টাকা এয়ার সিকিউরিটিজ ফি হয়েছিল।

গত বছর করোনা আবহে দীর্ঘদিন বন্ধ বিমান পরিষেবা ছিল। যার জেরে বিমান সংস্থাগুলি ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়েছিল। কিন্তু পরবর্তীতে বিমান পরিষেবা চালু হলেও যাত্রীর সংখ্যা যথেষ্ট সীমিত ছিল। এর ফলে বিমান সংস্থাগুলি তুলনামূলক ভাড়া বাড়িয়েছিল। এতে যাত্রীদের কিছুটা সমস্যা হলেও তারা মেনে নিয়েছিল। তবে ৬ মাসের মধ্যে ফের আরো একবার বিমানের ভাড়া বেড়ে যাওয়ায় যাত্রীদের কপালে চিন্তার ভাঁজ পরে গেছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored