Indian Prime Time
True News only ....

ট্রেনের পর এবার কমছে মেট্রোর সংখ্যা

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

চয়ন রায়ঃ কলকাতাঃ করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার সাথে সাথেই পরিস্থিতি মারাত্মক আকার নিয়ে নিয়েছে।

এইরকম শোচনীয় পরিস্থিতিতে রাজ্যকে যাতে ফের লকডাউনের পথে পা না বাড়াতে হয় তাই কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষের পক্ষ থেকে মেট্রোর সংখ্যা কমানোর সিদ্ধান্ত নেওয়া হলো। তাই আগামী ২৬ শে এপ্রিল সোমবার থেকেই মেট্রোর সংখ্যা কমানো হচ্ছে। বর্তমানে প্রতিদিন ২৫৮ টি মেট্রো চলে। কিন্তু সোমবার থেকে ২৩৮ টি মেট্রো চলবে। আর শনিবার ২১৮ টি ও রবিবার ১০০ টি মেট্রো চলাচল করবে। যার ফলে সময়সূচীতেও যথেষ্ট পরিবর্তন ঘটবে।

- Sponsored -

- Sponsored -

ট্রেন কর্মীদের পর এবার মেট্রো রেলের একাধিক কর্মী করোনা সংক্রমিত। এর জেরেই মেট্রো পরিষেবায় কিছুটা রাশ টানতে চাইছে মেট্রো কর্তৃপক্ষ।

তাই নির্দেশ অনুযায়ী সপ্তাহের সোমবার থেকে শুক্রবার পর্যন্ত মেট্রো রেল সকাল ৮ টা ৫৪ মিনিট থেকে রাত ৭ টা ৪ মিনিট পর্যন্ত আপ ডিরেকশনে চলবে। অন্যদিকে সকাল ৯ টা থেকে রাত ৭ টা ২৮ মিনিট পর্যন্ত ডাউন ডিরেকশনে চলবে।

এছাড়া শনিবার মেট্রো সকাল ৮ টা ৪০ মিনিট থেকে ৭ টা ৫০ মিনিট পর্যন্ত আপ ডিরেকশনে চলবে। আর সকাল ৯ টা ২০ মিনিট থেকে ৭ টা ৫০ মিনিট পর্যন্ত ডাউন ডিরেকশনে চলবে। কিন্তু রবিবার মেট্রোর সংখ্যা অনেকটাই কম। রবিবার ১৫ মিনিটের ব্যবধানে ট্রেন চালানো হবে। কবি সুভাষ ও দমদম থেকে লাস্ট ট্রেন ছাড়বে রাত ৯টা ১০ মিনিটে। দক্ষিনেশ্বর থেকে শেষ ট্রেন ছাড়বে ৮ টা ৫৮ মিনিটে।

প্রসঙ্গত উল্লেখ্য যে, গত বছর লকডাউনের পর ই পাসের মাধ্যমেই কলকাতা মেট্রো পথে যাতায়াত শুরু হয়েছিল। প্রথম দিকে অল্প সংখ্যায় মেট্রো শুরু হলেও ধীরে ধীরে মেট্রোর সংখ্যা বাড়ানো হয়েছিল। আর রাজ্যে লোকাল ট্রেন চালু হওয়ার পর সেই সংখ্যা আরো বাড়িয়ে দেওয়া হয়েছিল। এর পাশাপাশি ই পাসের নিয়ম পরিবর্তন করে মহিলা, বয়স্ক সহ ১৫ বছরের নীচের বয়সীদের ছাড় দেওয়া হয়েছিল। এর পরে ডিসেম্বর মাস থেকে অফিস টাইম ছাড়া মেট্রোর ই পাস ব্যবস্থা তুলে দেওয়া হয়।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored