Indian Prime Time
True News only ....

অনির্দিষ্টকালের জন্য বন্ধ বিশ্বভারতীর ভর্তি প্রক্রিয়া

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ বীরভূমঃ বীরভূমের বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ভর্তি প্রক্রিয়া অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হল।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তরফ থেকে নোটিশ দিয়ে জানানো হয়েছে যে, উপাচার্য বিদ্যুত্‍ চক্রবর্তী ছাত্র-ছাত্রীদের বিক্ষোভের ফলে গৃহবন্দি অবস্থায় রয়েছেন। বাড়ি থেকে বাইরে থেকে বের হতে পারছেন না তাই ভর্তি প্রক্রিয়া বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য যে বিশ্বভারতীর তিন জন পড়ুয়াকে বহিষ্কারের জেরে গত ২৭ শে আগস্ট রাতেরবেলা থেকে পড়ুয়ারা উপাচার্যের বাসভবনের বাইরে বিক্ষোভ দেখিয়ে দাবী জানাচ্ছেন যে, “যত দিন না কর্তৃপক্ষ সিদ্ধান্ত প্রত্যাহার করছেন ততো দিন বিক্ষোভ চালিয়ে যাবেন”।

- Sponsored -

- Sponsored -

মূলত এই বিক্ষোভের জেরে উপাচার্য বিদ্যুত্‍ চক্রবর্তী বাড়ি থেকে বার হতে পারছেন না। আর সেই কারণ দেখিয়ে নোটিশে বলা হয়েছে যে, উপাচার্য বাড়ি থেকে বাইরে থেকে বের হতে না পারায় ভর্তি প্রক্রিয়ায় অংশ নিতে না পারায় আপাতত ভর্তি প্রক্রিয়া বন্ধ থাকছে।

পুনরায় ভর্তি প্রক্রিয়া শুরু হবে কবে সেই বিষয়ে জানার জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে নজর রাখতে বলা হয়েছে। এই ঘটনার পরে আবাসিক ও পড়ুয়ারা বিক্ষোভে ফেটে পড়ে উপাচার্যের বাড়ির দরজা টপকে ভিতরে প্রবেশ করার চেষ্টা করেন। নিরাপত্তারক্ষীদের সাথে বচসাও হয়।

পড়ুয়ারা দাবী জানাচ্ছে যে, “অনলাইনে ভর্তি প্রক্রিয়া চলছে। এর সাথে পড়ুয়াদের বিক্ষোভের সম্পর্ক কি। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আন্দোলনকে থামানোর জন্যই এই চক্রান্ত করেছেন বলে অভিযোগ জানানো হচ্ছে। যদিও এই বিষয়ে বিশ্বভারতী কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হলেও কিছু বলতে চান নি”।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored