Indian Prime Time
True News only ....

স্বাস্থ্য দপ্তরের মতে, রাজ্যে দৈনিক সংক্রমণ ৩০ হাজারের গণ্ডি ছুঁতে চলেছে

- sponsored -

- sponsored -

চয়ন রায়ঃ কলকাতাঃ দেশ জুড়ে করোনার নয়া রূপ ওমিক্রনে আক্রান্তের সংখ্যা ক্রমাগত বেড়ে চলেছে। আর এরই মধ্যে বড়দিনে কলকাতার পার্কস্ট্রিটের ছবি প্রকাশ্যে আসতেই গোটা দেশ শিউরে উঠেছে। আবারও রাজ্য জুড়ে লাফিয়ে লাফিয়ে করোনা সংক্রমণ বাড়ছে।

গতকাল রাজ্যে আক্রান্তের সংখ্যা প্রায় ১,১০০ ছিল। যা মঙ্গলবারের চেয়ে প্রায় দ্বিগুণ। স্বাস্থ্য দপ্তরের তরফে আশঙ্কা করা হচ্ছে যে দৈনিক সংক্রমণের সংখ্যা প্রায় ৩০ হাজারের গণ্ডি ছুঁতে পারে। রাজ্যের এ হেন পরিস্থিতিতে স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও উদ্বিগ্ন হয়ে পড়েছেন।

পাশাপাশি করোনা পরিস্থিতি বিবেচনা করে ইতিমধ্যেই বিভিন্ন উৎসব বাতিল করা হয়েছে। এছাড়া বিভিন্ন সংস্থার তরফে জরুরী ভিত্তিতে বর্ষবরণের উৎসব বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। কিন্তু এই বিষয়ে সবচেয়ে বেশী রাজ্য সরকারের উদ্যোগী হওয়া উচিত।

স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গেছে, আগামী এক সপ্তাহের মধ্যে রাজ্যে করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়তে পারে। সংক্রমণের গতি উর্ধ্বমুখী। প্রত্যেকদিন দ্বিগুণ হারে সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। তাছাড়া কলকাতায় গোষ্ঠী সংক্রমণের সম্ভাবনা স্পষ্ট। 

- Sponsored -

- Sponsored -

প্রতি পাঁচ জনের মধ্যে চার জনের লোকাল স্যাম্পেলে ওমিক্রমণের সংক্রমণ স্পষ্ট। কলকাতায় টেস্ট ও পজিটিভিটি রেট সমান হারে বৃদ্ধি পেয়ে চলেছে। যুদ্ধকালীন তৎপরতায় হাসপাতাল এবং সেফ হোমগুলিকে তৈরী থাকতে বলা হয়েছে। সরকারী স্বাস্থ্য আধিকারিকদেরও প্রস্তুত থাকার বলা হয়েছে। এনকি ইন্টারন্যাল অ্যাসেসমেন্ট তৈরী হয়েছে। 

সরকারী ল্যাবগুলিকে নমুনা পরীক্ষা দ্বিগুণ-তিন গুণ করতে বার্তা দেওয়া হয়েছে। তাই করোনা সংক্রমণ আটকাতে আবারও কি কোভিড বিধিনিষেধ সহ নৈশ কার্ফু জারি হতে পারে? তা নিয়ে ইতিমধ্যে রাজ্যবাসীর মধ্যে জল্পনা তুঙ্গ আকার ধারণ করেছে।

 

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored