Indian Prime Time
True News only ....

এক্সপ্রেস দুর্ঘটনার জন্য সিগন্যালের ত্রুটিকেই দায়ী করা হচ্ছে

- sponsored -

- sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ ওড়িশাঃ রেলের তরফে প্রাথমিক ভাবে একটি যৌথ পরিদর্শন রিপোর্ট প্রকাশ করা হয়েছে। সেখানে বালেশ্বরে করমণ্ডল এক্সপ্রেসে দুর্ঘটনার মূল কারণ হিসাবে সিগন্যালের ত্রুটি উঠে এসেছে। কিন্তু বিস্তারিত তদন্তের পর দুর্ঘটনার কারণ আরো স্পষ্ট ভাবে জানা যাবে।

যৌথ পরিদর্শন রিপোর্টে বলা হয়েছে, ‘আপ মেন লাইনে সবুজ সিগন্যাল দেওয়া হয়েছিল। তবে ট্রেনটি সেই লাইনে না ঢুকে লুপ লাইনে ঢুকেছিল। আর সেখানে আগে থেকে একটি মালগাড়ি দাঁড়িয়ে থাকায় করমণ্ডল এক্সপ্রেস মালগাড়ির সঙ্গে সংঘর্ষে লাইনচ্যুত হয়।

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

পাশাপাশি এর মাঝে ডাউন লাইন দিয়ে বালেশ্বরের দিকে বেঙ্গালুরু-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেস যাওয়ার সময় ওই ট্রেনের দু’টি বগি লাইনচ্যুত হয়।’ কিন্তু মেন লাইনে সবুজ সিগন্যাল পাওয়া সত্ত্বেও করমণ্ডল এক্সপ্রেস লুপ লাইনে ঢুকে পড়লো কিভাবে, তা এখনো অবধি স্পষ্ট নয়। এক্ষেত্রে সিগন্যাল দেওয়ায় কোনো গোলমাল হয়ে থাকতে পারে বলে মনে করা হচ্ছে।

এদিকে এখনো অবধি মৃতের সংখ্যা ২৬১ জন ও আহতের সংখ্যা ৬৫০ জনেরও বেশী। আপাতত উদ্ধার কাজ সম্পন্ন হয়েছে বলে রেল সূত্রে দাবী করা হয়েছে।আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও বালেশ্বরে দুর্ঘটনাস্থলে পৌঁছেছেন। অন্যদিকে সকালবেলা থেকে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব এবং ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored