Indian Prime Time
True News only ....

আগুনের লেলিহান শিখায় জ্বলে উঠলো শহরের দীর্ঘ পুরোনো একটি বাড়ি

- sponsored -

- sponsored -

অনুপ চট্টোপাধ্যায়ঃ কলকাতাঃ আজ ভোরবেলা বিবাদী বাগের পাঁচ নম্বর গার্স্টিন প্লেসের একটি পুরোনো বাড়িতে বিধ্বংসী আগুন লেগে ভয়াবহ ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডের জেরে গোটা এলাকা কালো ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায়। এই ঘটনাকে কেন্দ্র করে পুরো এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। আর বাড়িটি ঘিঞ্জি এলাকায় অবস্থিত হওয়ায় আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা ছিল। এই অগ্নিকাণ্ডের ঘটনায় এখনো অবধি কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

স্থানীয় সূত্রে জানা যায়, বাড়িটির তিন তলা থেকে প্রথম ধোঁয়া বেরোতে দেখা যায়। ক্রমে তা বাড়িটির চার তলায় ছড়িয়ে পড়ে। এরপর দ্রুত দমকল বিভাগকে খবর দেওয়া হয়। কিন্তু এলাকাটি ঘনবসতিপূর্ণ হওয়ায় দমকলের ঘটনাস্থলে পৌঁছাতে বেশ বেগ পেতে হয়। ফলে দমকল কর্মীরা প্রায় এক ঘণ্টা পরে দমকলের পাঁচটি ইঞ্জিন নিয়ে ঘটনাস্থলে আসে। পরে আরো একটি ইঞ্জিনও এসে পৌঁছায়। প্রায় ছ’ঘণ্টার চেষ্টায় আগুন প্রায় নিয়ন্ত্রণে আসে। আর বাড়ির সকলকে সুরক্ষিত স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়।

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

কিন্তু আগুন লাগার কারণ স্পষ্ট ভাবে জানা না গেলেও আগুন লাগার কারণ খতিয়ে দেখা হচ্ছে। এদিকে দমকল কর্মীরা দেরী করে ঘটনাস্থলে এসে পৌঁছানোয় এলাকাবাসীরা ক্ষোভে ফেটে পড়েন। এলাকাবাসীদের অভিযোগ, “দমকল কর্মীরা আসতে দেরী করায় সমগ্র বাড়িতে আগুন ছড়িয়ে পড়ে। আর দমকল কর্মীদের কাছে প্রয়োজনীয় উপকরণ ছিল না।” এছাড়া বাড়িটির বয়স একশো বছরেরও বেশী হওয়ায় সেটির কাঠামো ভেঙে পড়ার আশঙ্কাও করা হয়েছে।

এলাকার কংগ্রেস কাউন্সিলর সন্তোষ পাঠকও খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে গিয়েছেন। আর বাড়িটিতে রাসায়নিক গুদাম থাকার জন্যই আগুন ছড়িয়ে পড়েছে বলে অভিযোগ তোলেন। এদিকে দমকলমন্ত্রী সুজিত বসু ঘটনাস্থলে পৌঁছালে এলাকাবাসীরা সুজিত বসুকে ঘিরেও বিক্ষোভ দেখাতে থাকেন। উল্লেখ্য, এই এলাকায় বহু পুরনো বাড়ি রয়েছে। যে বাড়িটিতে আগুন লেগেছে, সেখানে প্রায় পঁচিশটি পরিবারের বাস ছিল।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored