Indian Prime Time
True News only ....

দেশে কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে ৩৯ জন বিমানযাত্রীর

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ নয়া দিল্লিঃ বিদেশ থেকে ভারতে আসা ৩৯ জন বিমানযাত্রীর করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। এখনো অবধি ভারতে করোনার দু’টি প্রতিরূপের উপস্থিতির প্রমাণ পাওয়া গিয়েছে। যার মধ্যে অন্যতম বিএফ.৭ নামের প্রতিরূপটি।

বিমানবন্দর কর্তৃপক্ষের সূত্র মারফত খবর, চীনে কোভিড সংক্রমণ বাড়ার পরেই বিমানবন্দরে বিদেশ থেকে আসা যাত্রীদের করোনা পরীক্ষা বাধ্যতামূলক করা হয়। মাত্র দু’দিনের পরীক্ষার পরেই দেখা গিয়েছে, ভারত ও অন্য দেশের নাগরিক মিলিয়ে মোট ৩৯ জন করোনা আক্রান্ত দেশের বিভিন্ন বিমানবন্দরে নেমেছেন।

- Sponsored -

- Sponsored -

আগামী বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডবিয় পরিস্থিতি খতিয়ে দেখতে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে যাবেন। ইতিমধ্যেই দেশের বিমানবন্দরে নামা আন্তর্জাতিক উড়ানের প্রায় ছয় হাজার জন যাত্রীর র‌্যাপিড পরীক্ষা করা হয়েছে। চীনে বিএফ.৭ প্রতিরূপটি বহু মানুষকে করোনা সংক্রমণের নেপথ্যে রয়েছে বলে মনে করা হচ্ছে।

তবে ভারতে করোনা সংক্রমিতদের মধ্যে মাত্র ১৫ শতাংশ এই উপরূপে আক্রান্ত। দেশের চিকিৎসকদের একটি বড় অংশ মনে করছেন, করোনার নতুন উপরূপগুলির মোকাবিলায় চীনের দেশীয় প্রতিষেধক ততটাও কার্যকরী নয়। কিন্তু ভারতে শক্তিশালী করোনা প্রতিষেধক ব্যবহৃত হওয়ায় এবং দেশবাসীর মধ্যে করোনার বিরুদ্ধে মিশ্র প্রতিরোধ ক্ষমতা তৈরী হয়েছে। তাই এখনই তেমন আশঙ্কার কারণ নেই।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored