Indian Prime Time
True News only ....

বেআইনীভাবে চলা বালি-পাথরের ফ্যাক্টরিতে হানা দিল প্রশাসনিক কর্তারা

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ শিলিগুড়িঃ গ্রিন ট্রাইবুনালের নির্দেশ অনুসারে ১৬ ই জুন থেকে ১৫ ই সেপ্টেম্বর পর্যন্ত নদী থেকে কোনোরকম বালি-পাথর তোলা যাবে না এই নির্দেশ জারি হয়েছে। কিন্তু সেই নির্দেশকে বুড়ো আঙুল দেখিয়ে অবৈধভাবে বালি মাফিয়ারা বিভিন্ন জায়গায় বালি তুলে পাচার করছে।

সরকারী নির্দেশকে বুড়ো আঙুল দেখিয়ে বেআইনীভাবে নদী থেকে বালি তোলার ফলে নদীর গতিপথ ও নদীর ভারসাম্যতার বিঘ্ন ঘটছে। গোপন সূত্রে রাজ্যের ভূমি রাজস্ব দপ্তরের আধিকারিকরা ফাঁসিদেওয়া ব্লকের জানাস জামতারা গ্রাম পঞ্চায়েতের একটি বেসরকারী ফ্যাক্টরিতে অবৈধভাবে বালি-পাথর ফেলার খবর পেয়ে শিলিগুড়ির ফাঁসি দেওয়ার বিভিন্ন এলাকাতে হানা দিলেন।

- Sponsored -

- Sponsored -

ভূমি রাজস্ব দপ্তরের আধিকারিকরা হানা দিয়ে দেখতে পায় ফ্যাক্টরির ভেতর ১০০ ডাম্পার বালি, পাথর এবং বেড মিশালি মজুদ করা হয়েছে। ফ্যাক্টরির ভেতর কর্মরত কর্মীদের কাছে বালির কাগজপত্র দেখতে চাওয়া হলে তারা কোনো বৈধ কাগজ দেখাতে পারেনি। উপরন্তু জানায় যে মালিকপক্ষের কাছে সমস্ত কাগজপত্র রয়েছে।

অপরদিকে রাজ্যের ভূমি রাজস্ব দপ্তর আধিকারিক রেভিনিউ অফিসার অশোক পাল জানিয়েছেন, “তাদের কাছে খবর ছিল ফ্যাক্টরির ভেতর অবৈধভাবে বালি-পাথর মজুদ করা হচ্ছে সেই খবর পেয়ে ছুটে আসেন। তবে বালি-পাথরের কোনো বৈধ কাগজ দেখাতে না পারায় ফ্যাক্টরির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে”।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored