Indian Prime Time
True News only ....

পুলিশের হাতে ধরা পড়ল ৫ সাইবার অপরাধী

- Sponsored -

- Sponsored -

অনুপ চট্টোপাধ্যায়ঃ কলকাতাঃ দিনের পর দিন সাইবার ক্রাইম বেড়েই চলেছে। ফলে মানুষ এর ভুক্তভোগী হচ্ছে। সম্প্রতি কলকাতার জোড়াবাগান থানা এলাকার বাসিন্দা প্রবীণকুমার আগরওয়াল ‘জামতাড়া গ্যাং’ এর ফাঁদে পড়ে নিজের ব্যাঙ্কের তথ্য অজান্তেই প্রতারকদের দিয়ে দেন। যার ফলে অপরাধীরা তথ্যপ্রযুক্তির মাধ্যমে অনলাইনের মধ্যে দিয়ে প্রায় ৩ লক্ষ টাকা তুলে নেয়।

- Sponsored -

- Sponsored -

চলতি বছরের প্রথম মাসেই প্রবীণকুমারের মোবাইলে একটি এসএমএস আসে। তাতে বলা হয় যে পেটিএম ‘আপডেট’ করত হবে। তা না হলে আর পেটিএম ব্যবহার করা যাবে না। এরপর ফের প্রবীণকে ফোন করেও একই কথা বলা হয়। এছাড়া তাকে পেটিএম আপডেটের জন্য একটি অ্যাপ তার নিজের মোবাইলে ডাউনলোড করতে বলা হয়। সে ওই অ্যাপ ডাউনলোড করতেই প্রতারকদের হাতে মোবাইলের নিয়ন্ত্রণ চলে যায়। এরপর প্রতারকরা জামতাড়ায় বসেই তথ্যপ্রযুক্তি়কে কাজে লাগিয়ে প্রায় ৩ লক্ষ টাকা হাতিয়ে নেয়। 

এবার এই ঘটনায় কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ জামতাড়ায় অভিযান চালিয়ে ৫ জন সাইবার অপরাধীকে গ্রেপ্তার করল। আর এই চক্রের সাথে জড়িত আরো কয়েকজনের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে ও ধৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।  ধৃতদের ট্রানজিট রিমান্ডে কলকাতায় আনা হচ্ছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored