Indian Prime Time
True News only ....

জেলা প্রশাসনের উদ্যোগে বসছে ৫ টি অক্সিজেন প্ল্যান্ট

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ বর্ধমানঃ এবার অক্সিজেনের ঘাটতি দূর করতে পূর্ব বর্ধমান জেলার জেলা প্রশাসন পাঁচটি অক্সিজেন প্ল্যান্ট বসানোর উদ্যোগ গ্রহণ করলো। 

জেলাশাসক প্রিয়াঙ্কা সিংলা জানান, “করোনা আক্রান্তদের চিকিত্‍সার জন্য দ্রুততার সঙ্গে জেলায় পাঁচটি অক্সিজেন প্ল্যান্ট বসানোর পরিকল্পনা নেওয়া হয়েছে। বর্ধমান মেডিকেল কলেজ, কালনা গেট লাগোয়া কৃষি ভবনের কোভিড হাসপাতাল, কালনা ও কাটোয়া মহকুমা হাসপাতাল সহ মোট পাঁচটি অক্সিজেন প্ল্যান্ট বসানো হবে। এই অক্সিজেন প্ল্যান্ট থেকে পাইপ লাইনের মাধ্যমে সরাসরি রোগীর কাছে অক্সিজেন সরবরাহ করা হবে”।

- Sponsored -

- Sponsored -

গত ২৪ ঘণ্টায় পূর্ব বর্ধমান জেলাতে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৯৯ জন। আর মৃত্যু হয়েছে ২২১ জনের। ফলে রাজ্যের অন্যান্য জেলার সাথে সাথে পূর্ব বর্ধমান জেলাতেও করোনা সংক্রমিত রোগীদের চিকিত্‍সার প্রয়োজনে প্রচুর পরিমাণে অক্সিজেনের অভাব শুরু হয়েছে। শ্বাসকষ্ট শুরু হলে অসুস্থ রোগীরা অক্সিজেন না পেয়ে মৃত্যুর কোলে নিমজ্জিত হচ্ছেন। আবার বেসরকারী নার্সিংহোম গুলোতে চাহিদামতো অক্সিজেন পাওয়া যাচ্ছে না।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, রাজ্যের কাছে ৩০০টি সিলিন্ডার চেয়ে পাঠানো হয়েছে। অক্সিজেনের চাহিদা মেটাতে বিশেষ টাস্কফোর্স গঠন করা হয়েছে। শিল্প ক্ষেত্রে ব্যবহৃত অক্সিজেন সংগ্রহ করে চিকিত্‍সা পরিষেবার কাজে লাগানো হচ্ছে। বর্ধমানের দু’টি প্ল্যান্টে মিনিটে হাজার লিটার, কাটোয়া এবং কালনার প্ল্যান্ট দু’টিতে মিনিটে ৫০০ লিটার করে অক্সিজেন উত্‍পাদন হবে।

জেলা স্বাস্থ্য দপ্তর পক্ষ থেকে জানা যায়, বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতাল কিংবা কালনা ও কাটোয়া মহকুমা হাসপাতালে খুব বেশী অক্সিজেনের অভাব নেই। কিন্তু নিত্যদিন প্রচুর জেলাবাসী করোনা আক্রান্ত হচ্ছেন। তাই আগামী দিনে এই সংখ্যা আরো বৃদ্ধি পেলে অক্সিজেনের চাহিদাও প্রচুর পরিমাণে বেড়ে যেতে পারে এই আশঙ্কা থেকে অক্সিজেন প্ল্যান্ট বসানোর পরিকল্পনা করা হয়েছে।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored