Indian Prime Time
True News only ....

হাসপাতালে অগ্নিকাণ্ডের জেরে চলে গেলো তরতাজা ৪ টি প্রাণ

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ মধ্যপ্রদেশঃ গতকাল রাতেরবেলা মধ্যপ্রদেশের ভোপালের কমলা নেহরু হাসপাতালের শিশুদের আইসিইউ (পিআইসিইউ) বিভাগে ভয়াবহ আগুন লাগে। এর জেরে শিশু বিভাগে ভর্তি থাকা ৫০ জন শিশুর মধ্যে মৃত্যু হয়েছে চার জন শিশুর।

আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ২৫ টি অগ্নি নির্বাপন ইঞ্জিন এসে পৌঁছায়। বেশ কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হলেও চার জন শিশুর মৃত্যু হয়েছে।

হাসপাতালে আগুন লেগে শিশু মৃত্যুর ঘটনায় মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান টুইটারে লিখেছেন, “হাসপাতালের শিশু বিভাগে আগুন লাগার ঘটনা অত্যন্ত দুঃখজনক। দ্রুত উদ্ধার কাজ শুরু করা গিয়েছে। আগুন দ্রুত নিয়ন্ত্রণেও এসেছে”।

- Sponsored -

- Sponsored -

শিশুদের অকাল মৃত্যু সব সময়েই বেদনা দায়ক। ইশ্বরের কাছে ওদের আত্মার শান্তি কামনা করি। এই শিশুদের পরিবার পরিজনের প্রতিও আমার সমবেদনা। যারা এই ঘটনায় জখম হয়েছেন তাদের দ্রুত আরোগ্য কামনা করি”।

হাসপাতালে উদ্ধারকার্য চলাকালীন মধ্যপ্রদেশের স্বাস্থ্য শিক্ষামন্ত্রী বিশ্বাস সারং বলেন, ‘‘ঘটনার সময় শিশু বিভাগে ৪০ টি শিশু ছিল। এর মধ্যে ৩৬ জন আপাতত সুরক্ষিত রয়েছে। রাজ্য সরকারের তরফে মৃত শিশুদের পরিবারকে ৪ লক্ষ টাকা করে এককালীন অর্থ সাহায্য করা হবে’’।

সরকারের তরফ থেকে হাসপাতালের শিশু বিভাগে আগুন লাগার কারণ খতিয়ে দেখতে উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। তবে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে যে শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছে। ভোপাল পুরসভার অগ্নিনির্বাপণ বিভাগের আধিকারিক রামেশ্বর নীল বলেছেন, ‘‘খুব সম্ভবত শর্ট সার্কিট থেকেই আগুন লেগে তা হাসপাতালের ইলেকট্রিকের তারে দ্রুত ছড়িয়ে পড়ায় চারিদিক ধোঁয়ায় ঢেকে যায়’’।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored