Indian Prime Time
True News only ....

সেনায় যোগ দিতে গিয়ে পদপিষ্ট হয়ে মৃত্যু হলো ৩১ জনের

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

ব্যুরো নিউজঃ আফ্রিকাঃ আফ্রিকা মহাদেশের খনিজ তেলসমৃদ্ধ কঙ্গোর রাজধানী ব্রাজাভিলের ওরনানো স্টেডিয়ামে স‌েনাবাহিনীতে যোগদান চলাকালীন ঠেলাঠেলি করতে গিয়ে পদপিষ্ট হয়ে মৃত্যু হলো ৩১ জনের। আর আহত হয়েছেন ১৪০ জন। আহতদের মধ্যে অনেকে অবস্থা বেশ আশঙ্কা জনক।

সূত্রের খবর, এই ঘটনার জন্য অনেকে গৃহযুদ্ধে দীর্ণ কঙ্গোর ভয়ানক অর্থনৈতিক অবস্থাকেও দায়ী করছেন। বিশ্বব্যাংকের পরিসংখ্যান অনুযায়ী, কঙ্গোয় বেকারত্বের হার ৪২ শতাংশ। এখনো অবধি এখানকার গ্রামীণ এলাকায় ১৫ শতাংশ জনগোষ্ঠীর কাছে বিদ্যুৎয়ের আলো পৌঁছায়নি। এই পরিস্থিতিতে ১৪ ই নভেম্বর থেকে ওরনানো স্টেডিয়ামে সেনাবাহিনীতে যোগদানের প্রক্রিয়া চলছিল।

- Sponsored -

- Sponsored -

ফলে সেনায় চাকরী পেতে আঠেরো বছর থেকে পঁচিশ বছর বয়সী উৎসাহী যুবকেরা অংশ নিয়েছিলেন। কিন্তু শুধু নাম নথিভুক্ত করাতেই রাত হয়ে যায়। আর অনেকেই ধৈর্য হারিয়ে ফেলে লাইন ভেঙে ঠেলাঠেলি করা শুরু করে দেন। এর জেরে এই ভয়ঙ্কর দুর্ঘটনাটি ঘটে যায়।’’

কঙ্গোর প্রশাসনিক কর্তৃপক্ষ জানান, ‘‘আপাতত সেনায় যোগদানের প্রক্রিয়া স্থগিত রাখা হচ্ছে। তবে রাতেরবেলাও নিয়োগ প্রক্রিয়া চালানো হচ্ছিল কেন তা তদন্ত করে দেখা হবে।” এই ঘটনায় নিহতদের শ্রদ্ধা জানাতে এই দেশটিতে এক দিনের জন্য ‘জাতীয় শোক’ ঘোষণা করা হয়েছে।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored