Indian Prime Time
True News only ....

রাজধানীর হোটেলে জঙ্গি হামলায় ইতিমধ্যে প্রাণ হারিয়েছেন ৩০ জন

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

ব্যুরো নিউজঃ আফ্রিকাঃ গতকাল পূর্ব আফ্রিকার সোমালিয়ার রাজধানী মোগাদিসুর একটি হোটেলে আচমকা ইসলামি কট্টরপন্থী সংগঠন আল-শাবাব জঙ্গি গোষ্ঠী ঢুকে এলোপাথাড়ি গুলি চালায়। হোটেলের বাইরেও একের পর এক বিস্ফোরণ ঘটে। আপাতত প্রায় ৩০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

- Sponsored -

- Sponsored -

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ‘‘দু’টি বিস্ফোরক বোঝাই গাড়ি নিয়ে হোটেল হায়াতে আক্রমণ করা হয়। একটি গাড়ি একেবারে গেটের সামনে আঘাত হানে। হোটেলে ঢুকতে পরপর দু’টি গাড়ি বিস্ফোরণ ঘটানো হয়। একটি হোটেলের কাছে গার্ড রেলে। অন্যটি হোটেলের গেটে। এরপর এলোপাথাড়ি গুলি ছুঁড়তে ছুঁড়তে হোটেলের ভিতর প্রবেশ করে।’’
পুলিশ ও নিরাপত্তা রক্ষীরা হোটেল ঘিরে ফেললে জঙ্গিরা পর পর গ্রেনেড ছুঁড়তে থাকে। এতে হোটেলের নানা জায়গায় আগুন ধরে যায়। আর চারিদিক কালো ধোঁয়ায় ঢেকে যায়। এদিকে আল-শাবাব জঙ্গিগোষ্ঠী এই হামলার দায় স্বীকার করে নিয়েছে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। 
জঙ্গিদের লক্ষ্য হিসাবে এই হোটেল বেছে নেওয়ার নেপথ্যে সোমালিয়ার নিরাপত্তা বাহিনী দাবী করেছেন, ‘‘হোটেলটিতে প্রায়ই রাজনৈতিক নেতৃত্ব এবং সরকারের শীর্ষ আধিকারিকরা বৈঠক করতে আসেন। এক্ষেত্রে তাঁদেরই কেউ জঙ্গিদের লক্ষ্য থাকতেই পারে।’’ 
তবে সেনাবাহিনীর পাল্টা প্রতিরোধে ইতিমধ্যে সাত জন জঙ্গির মৃত্যু হয়েছে। প্রসঙ্গত, গত মে মাসে হাসান শেখ মহামুদ সোমালিয়ার প্রেসিডেন্ট হয়েছেন। আর দায়িত্বভার নেওয়ার তিন মাসের মধ্যেই প্রথম এতো বড়ো জঙ্গি হামলার ঘটনা ঘটে গেল। যদিও হাসান শেখ মহামুদ এই হামলার তীব্র নিন্দা করেছেন।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored