Indian Prime Time
True News only ....

প্রবল বৃষ্টিতে ধস নেমে শেষ হয়ে গেলো তিনটি প্রাণ

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ উত্তরাখণ্ডঃ প্রাকৃতিক বিপর্যয় যেন কিছুতেই উত্তরাখণ্ডের পিছু ছাড়ছে না। এবার ফের গতকাল উত্তরাখণ্ডের ধরচুলার জুম্মা গ্রামে ভারী বৃষ্টির জেরে বাড়ি ধসে মৃত্যু হয়েছে তিন জন শিশুর। আর নিখোঁজ হয়েছে বহু।

স্থানীয় পুলিশের সাহায্যে জোড়া বাহিনী যুদ্ধকালীন তত্‍পরতায় উদ্ধারকার্য সহ ত্রাণকার্য চালাচ্ছে। বিপর্যস্ত গ্রাম একদম পাহাড়ের চূড়ায় হওয়ায় হতাহতের সংখ্যা বৃদ্ধি পেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। জাতীয় ও রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী আকাশপথে ধসস্থল পরিদর্শন করেছে।

এদিকে এই ঘটনার পর রাজ্যের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামী স্থানীয় জেলাশাসকের সাথে কথা বলার পাশাপাশি সবরকম সাহায্য করার আশ্বাস দিয়েছেন।

- Sponsored -

- Sponsored -

প্রসঙ্গত গত জুলাই মাসে মেঘ ভাঙা বৃষ্টির জেরে উত্তরাখণ্ড এবং হিমাচল প্রদেশে ভয়ঙ্কর বিপর্যয় নেমে এসেছে। হিমাচল প্রদেশের মঞ্ঝি নদীর জল ভয়ঙ্কর গতিতে এসে ধরমশালায় ভাগসু নাগ গ্রামের রাস্তায় বন্যার জল বয়ে গিয়ে পার্কিং গাড়িগুলিকেও ক্ষতিগ্রস্থ করেছে।

অন্যদিকে গত জানুয়ারী মাস থেকে উত্তরাখণ্ডে একের পর এক দাবানলের খবর পাওয়া গিয়েছে। এর ফলে কয়েক হেক্টর বনভূমি ছারখার করে দিয়েছে। বন্যপ্রাণীরাও বিপদের সম্মুখীন হয়েছে। দাবানল আয়ত্তে আনতে জাতীয় বিপর্যয় মোকাবিলা দল নামাতে হয়েছে। পাশাপাশি বায়ুসেনার চপারে করে আকাশ থেকে জল ঢালা হয়েছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored