Indian Prime Time
True News only ....

একদিনের জন্য খুলতে চলেছে বেলুড় মঠের দরজা

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ হাওড়াঃ করোনা সংক্রমণের জেরে ২২ শে এপ্রিল থেকে অনির্দিষ্টকালের জন্য বেলুড় মঠ বন্ধ আছে। কিন্তু আগামী ২৪ শে জুলাই গুরুপূর্ণিমাতে একদিনের জন্য বেলুড় মঠের দরজা খোলা হচ্ছে। গুরুপূর্ণিমার দিন সকাল সাড়ে ৭ টা থেকে ১১ টা ও বিকেল ৪ টে থেকে সাড়ে ৫ টা পর্যন্ত যাবতীয় করোনা বিধিনিষেধ মেনে ভক্তদের জন্য বেলুড় মঠের দরজা খোলা থাকবে। তবে প্রেসিডেন্ট মহারাজ এবং ভাইস প্রেসিডেন্ট মহারাজকে ভক্তরা দর্শন করতে পারবেন না।

ভজন, স্তোত্র পাঠ, বৈদিক মন্ত্র, ভজন, সারদা মা সহ স্বামীজিদের বাণী পাঠ করা হবে। প্রসঙ্গত বলা যায় যে, গত বছর ২৫ শে মার্চ করোনা পরিস্থিতির জেরে লকডাউন ঘোষণার পর দর্শনার্থীদের জন্য বেলুর মঠ বন্ধ হয়ে যায়। এরপর দেশ জুড়ে আনলক প্রক্রিয়া শুরু হওয়ার পর ফের ১৫ ই জুন থেকে দর্শনার্থীদের জন্য বেলুড় মঠের দরজা খোলা হয়। এরপর মঠের প্রায় ৮০ জন সন্ন্যাসী করোনা আক্রান্ত হওয়ায় পুনরায় দর্শনার্থীদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়।

- Sponsored -

- Sponsored -

তারপর চলতি বছরের ১০ ই ফেব্রুয়ারী সব রকম স্বাস্থ্যবিধি মেনে বেলুড় মঠ খোলা হয়। সব মন্দিরে প্রবেশাধিকার থাকলেও আরতি দর্শন, ভোগ খাওয়া, মন্দিরে বসা অথবা মঠ চত্বরে সময় কাটানো বন্ধ রাখা হয়েছিল।

এর পাশাপাশি মন্দির কর্তৃপক্ষের তরফ থেকে ১৫ ই মার্চ শ্রী শ্রী রামকৃষ্ণদেবের জন্মতিথি ও ২১ শে মার্চ শ্রী শ্রী ঠাকুরের জন্মমহোত্‍সবে ভক্তদের জন্য বেলুড় মঠ বন্ধ রাখা হয়েছিল।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored