Indian Prime Time
True News only ....

এটিএম ও ওটিপি নম্বর ছাড়াই এক ফোনে সাফ ১২ লক্ষ টাকা

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ অসমঃ তথ্যপ্রযুক্তি যতো উন্নত হচ্ছে সাধারণ মানুষ ততো হ্যাকারদের মাধ্যমে জালিয়াতির শিকার হচ্ছেন। অসমের জোরহাটের ছোলাধারা এলাকাতে মোহন কাকোটি নামের এক অবসরপ্রাপ্ত সরকারী কর্মীর ব্যাংক অ্যাকাউন্ট থেকে জালিয়াতকারীরা ১২ লক্ষ টাকা হাতিয়ে নেয়।

প্রৌঢ় মোহনবাবুর অভিযোগ, “তিন দিন আগে একটি এসএমএস পেয়েছিলেন। অচেনা নম্বর থেকে আসা এসএমএসে নির্দিষ্ট একটি নম্বর দিয়ে বলা হয় ওই নম্বরে ফোন না করলে তার মোবাইলের সিমটি অকেজো হয়ে যাবে। তাই ব্যাঙ্ক অ্যাকাউন্ট সংক্রান্ত কোনোরকম তথ্যই আর পাওয়া যাবে না। ফলে তিনি মনে করেন যে কাস্টমার কেয়ার থেকেই ফোন করা হয়েছে। সেই ভেবেই ওই নম্বরটি ডায়াল করে ফোন করেন”।

- Sponsored -

- Sponsored -

মোহনবাবুর ছেলে জানিয়েছেন, “ওই নম্বরে ফোন করার পর প্রায় ৪৫ মিনিট ধরে কথা হয়। প্রতারকরা এটিএম নম্বর ও ওটিপি নম্বর না নিয়েই মোবাইলে কথা বলার সময়ই এক বিশেষ কৌশলে পর পর দু’দিন দুটি ব্যাংক অ্যাকাউন্ট থেকে মোট ন’টি ট্রানজাকশনের মাধ্যমে ১২ লক্ষ টাকা হাতিয়ে নেয়”।

জালিয়াতির বিষয়টি আঁচ করতে পেরে অসম রাজ্য পুলিশের সাইবার ক্রাইম হেল্পলাইন নম্বরে অভিযোগ জানানো হয়। এরপরেই পুলিশ সমগ্র বিষয়টির তদন্তে নামে।
টাকা লেনদেন করতে গেলে যে ওটিপির প্রয়োজন হয় সেই ওটিপিও ফোনে আসেনি। তাহলে দুষ্কৃতীরা ওই কাজ কিভাবে করলো তা পুলিশের তরফ থেকে পুরোপুরি খতিয়ে দেখা হচ্ছে।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored