Indian Prime Time
True News only ....

আর্থিক দুর্নীতির অভিযোগ উঠল FIFA-র প্রাক্তন সভাপতির বিরুদ্ধে

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

- Sponsored -

- Sponsored -

ব্যুরো নিউজঃ বহুদিন থেকে FIFA (Federation Internationale de Football Association)-র প্রেসিডেন্ট সেপ ব্লাটার ছিলেন। সমগ্র বিশ্বজুড়ে তাঁর সুখ্যাতি প্রচুর ছিল। তবে কয়েকবছর আগে তাঁর বিরুদ্ধে বিভিন্ন দুর্নীতির অভিযোগ প্রকাশ্যে এসেছিল।

২০১৬ সালে ১৪০ মিলিয়ন ডলার খরচ করে জুরিখে ফিফা বিশ্ব ফুটবল যাদুঘরটি তৈরি হয়েছিল।আর এবার বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা FIFA প্রাক্তন সভাপতি সেপ ব্লাটারের বিরুদ্ধে জুরিখ যাদুঘর তৈরির সময় আর্থিক দুর্নীতি সংক্রান্ত মামলা দায়ের করল।

- Sponsored -

- Sponsored -

যখন ব্লাটার পঞ্চমবারের জন্য ফিফার সভাপতি নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন তখন ২০১৫ সালের মে মাসে এই ভবনগুলি খুলে দেওয়ার কথা ছিল। তবে তা বাস্তবে তা কার্যকর হয়নি। পরবর্তীকালে তিনি মার্কিন ও সুইস তদন্তকারীদের চাপে পদত্যাগ করতে বাধ্য হলে বিলম্বিত হয় এইসব কার্যক্রম।

এক প্রেস কনফারেন্সে FIFA জানিয়েছে “ফুটবল যাদুঘর বানানোর জন্য কোম্পানী নিয়োগে সন্দেহজনক আর্থিক অনিয়ম এবং অপরাধমূলক অব্যবস্থাপনার অভিযোগে জুরিখের সেন্ট্রাল প্রসিকিউটরে অভিযোগ দায়ের করা হয়েছে। ১৯৭০ এর দশকে নির্মিত FIFA অফিস ভবন পুনর্নির্মাণ ও ভাড়ায় নেওয়া ৩৪টি অ্যাপার্টমেন্টের ক্ষেত্রেও আর্থিক দুর্নীতি ধরা পড়েছে”।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored