Indian Prime Time
True News only ....

ঘাস কাটতে গিয়ে সর্পাঘাতে মৃত ১ যুবক

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

স্নেহাশীষ মুখার্জিঃ নদীয়াঃ নদীয়ার চাপড়া থানার পিঁপড়া গাছি গ্রামে মাঠে ঘাস কাটতে গিয়ে সাপের কামড়ে মৃত্যু হলো ১ যুবকের। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য ছড়ায়।

স্থানীয় সূত্রে জানা গেছে, ওই যুবক সাপে কাটার পর বাড়িতে ছুটে আসে। আর পরিবারের সকলকে বিষয়টি জানায়। এরপর তড়িঘড়ি ওই যুবককে পরিবারের তরফ থেকে ওঝার বাড়িতে নিয়ে যাওয়া হয়। ওঝার বাড়িতে ঝাড়ফুঁক করার কারণেই অনেকটা সময় অতিবাহিত হয়ে যায়। অবশেষে ওই সাপে কাটা রোগীকে নিয়ে চাপড়া গ্রামীণ হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

- Sponsored -

- Sponsored -

ওই যুবকের পরিবারের গাফিলতির ফলেই মৃত্যু হয়। যেখানে বারংবার সরকারীভাবে বিভিন্ন প্রচারের মাধ্যমে প্রতিটি মানুষকে সচেতন করা হচ্ছে ঠিক সেই জায়গায় এখনো অবধি এই গ্রামের মানুষ পিছিয়ে রয়েছে। এখনো গ্রামের মানুষ কাল্পনিক রীতি-রেওয়াজের মধ্যেই আবদ্ধ রয়েছে বলে মনে করা হচ্ছে।

গোটা পৃথিবীতে যখন স্বাস্থ্যপরিষেবার এতো উন্নয়ন ঠিক তখনও বিভিন্ন গ্রামে ঝাড়ফুঁক ওঝাদের কুসংস্কারচ্ছন্ন চিকিৎসা রয়েছে। তাই এই কুসংস্কারের প্রভাবে মৃত্যু হয় সুদীপ্ত ঘোষের মতো যুবকদের। এক প্রকার কুসংস্কারের ফলেই সুদীপ্ত মৃত্যুর কোলে ঢোলে পড়লো। সরকারী এতো বিজ্ঞপ্তি থাকা সত্ত্বেও এখনো ঝাড়ফুঁকে ওঝারা মানুষের মনে বিশ্বাস জাগিয়ে রেখেছেন। সঠিক সময়ে সরকারী স্বাস্থ্য কেন্দ্রে আনতে পারলে হয়তো ছোট্ট যুবক সুদীপ্ত প্রাণে বেঁচে যেতো।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored