Indian Prime Time
True News only ....

প্রশিক্ষণ ছাড়া সাপ ধরতে গিয়ে আহত হলেন চা বাগানের ১ শ্রমিক

- sponsored -

- sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ জলপাইগুড়িঃ গতকাল রাতেরবেলা জলপাইগুড়ির বানারহাটের লক্ষ্মীপাড়ায় চা বাগানের শ্রমিক বস্তিতে প্রায় ১৩ ফুট দৈর্ঘ্য একটি ময়াল সাপ ঢুকে পড়েছিল। কিন্তু চা বাগানের এক জন শ্রমিক কোনো প্রশিক্ষণ ছাড়া সেই ময়াল সাপটিকে ধরতে গিয়ে কামড় খেলেন।

জানা গিয়েছে, এলাকাবাসীরা একটি ময়াল সাপকে চা বাগানের বড়া লাইনে প্রাথমিক বিদ্যালয়ের সামনে দেখতে পান। আর তা দেখা মাত্রই বীরসা ওঁরাও নামে ওই চা বাগানের এক জন শ্রমিক কোনোরকম প্রশিক্ষণ ছাড়াই ওই ময়াল সাপটি ধরতে গেলেই সাপটি হাতে কামড় দেয়।

- Sponsored -

- Sponsored -

এই ঘটনার পরই দ্রুত বীরসাকে চিকিৎসার জন্য বীরপাড়া স্টেট জেনারেল হাসপাতালে পাঠানো হয়। তারপর লক্ষ্মীপাড়া চা বাগানের অন্য এক জন শ্রমিক ময়াল সাপটিকে বস্তাবন্দি করেন। বিন্নাগুড়ির কর্মীরা খবর পেয়ে ঘটনাস্থলে আসলে চা বাগানের শ্রমিকরা ময়াল সাপটিকে বন কর্মীদের হাতে তুলে দেন।

সর্প বিশেষজ্ঞ মিন্টু চৌধুরী জানান, ‘‘মানুষকে বন্যপ্রাণী সম্পর্কে সচেতন হতে হবে। না হলে যে কোনো সময় বড়োসড়ো দুর্ঘটনা ঘটে যেতে পারে। আমরা অনেক সময় দেখি মানুষ সাপ বা হাতিকে মানুষ বিরক্ত করেন। এটা ঠিক নয়। এই বিষয়ে বনদপ্তরকে আরো বেশী করে সচেতনতামূলক পদক্ষেপ নিতে হবে।’’

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored