Indian Prime Time
True News only ....

ফের কোটায় আত্মহত্যা করলো ১ জয়েন্ট পরীক্ষার্থী

- sponsored -

- sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ রাজস্থানঃ রাজস্থানের কোটায় ১৭ বছর বয়সী এক ছাত্রের ঝুলন্ত দেহ ভাড়াবাড়ি থেকে উদ্ধারকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য তৈরী হয়। মৃত ছাত্রের নাম অভদেশ কুমার। বাড়ি উত্তরপ্রদেশের শাহজানপুরে। জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার প্রস্তুতি নিতে কোটার একটি কোচিং সেন্টারে ভর্তি হয়েছিল।

সূত্রের খবর, অভদেশের এক বন্ধু তার খোঁজে ভাড়াবাড়িতে গিয়ে দেখে সিলিং ফ্যান থেকে দেহ ঝুলছে। এরপর ওই বন্ধুর চিৎকারে প্রতিবেশীরা ছুটে আসেন। পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে এসে বাড়ির দরজা ভেঙে অভদেশের দেহ উদ্ধার করেছে। অভদেশের পরিচয় জানার পর পুলিশ তার পরিবারের সঙ্গে যোগাযোগ করেছে।

পুলিশের প্রাথমিক ভাবে অনুমান, অভদেশ পড়াশোনার চাপ সহ্য করতে না পেরে অবসাগ্রস্ত হয়ে আত্মহত্যা করেছে। এই নিয়ে ২০২২ সাল থেকে কোটায় ২২ জনের মৃত্যু হল। আর ২০২১ সাল থেকে পড়ুয়াদের আত্মহত্যার সংখ্যা ১২১। উল্লেখ্য যে, কোটা ডাক্তারি ও ইঞ্জিনিয়ারিং প্রবেশিকা পরীক্ষার প্রস্তুতি কেন্দ্র হিসাবে বিখ্যাত।
- Sponsored -

- Sponsored -

প্রতি বছর এখানকার কোচিং সেন্টারগুলিতে কয়েক হাজার পড়ুয়া ভর্তি হয়। এই ধরণের ঘটনায়ে রাজস্থান সরকার একটি বিল আনার কথাও ভাবছে। যেখানে প্রতি বছর রাস্তার মোড়ে মোড়ে জয়েন্টে সফল পরীক্ষার্থীদের ছবি দিয়ে বিজ্ঞাপন দেওয়া নিষিদ্ধ করার কথা রয়েছে।

কারণ সরকার মনে করছে, এতে পড়ুয়াদের মনে অযথা চাপ সৃষ্টি হচ্ছে। ফলে এই চরম পদক্ষেপ গ্রহণ করছে। পাশাপাশি পর্যবেক্ষকরা কোচিং সেন্টারগুলিতে নিয়মিত যাতায়াত করবেন। পড়াশোনার পরিবেশ কেমন, ছাত্র-ছাত্রী এবং শিক্ষকের অনুপাত ইত্যাদি বিষয়গুলিও দেখার কথাও ওই বিলে বলা হয়েছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored