Indian Prime Time
True News only ....

জাতীয় সঙ্গীতের ন্যায় রাজ্যে তৈরী হতে চলেছে রাজ্য সঙ্গীত

- Sponsored -

- Sponsored -

চয়ন রায়ঃ কলকাতাঃ ‘পশ্চিমবঙ্গ দিবসের’ পর এবার জাতীয় সঙ্গীতের আদলে রাজ্যের নিজস্ব সঙ্গীত তৈরী হবে। আজ পশ্চিমবঙ্গ বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় জানান, “বিভিন্ন রাজ্যের নিজস্ব সঙ্গীত রয়েছে। কিন্তু পশ্চিমবঙ্গের ক্ষেত্রে তেমন কোনো সঙ্গীত নেই। একটা জাতীয় সঙ্গীত গোটা দেশের জন্য প্রযোজ্য। তবে অন্য রাজ্যের ক্ষেত্রে নিজের সঙ্গীত রয়েছে। পশ্চিমবঙ্গের ক্ষেত্রে এমন যদি কোনো সঙ্গীত হয়, তা হলে ভালোই হয়।”

বিধানসভা সূত্রে খবর, এই সংক্রান্ত বিষয় নিয়ে কর্তৃপক্ষের বেশ কয়েকটি গানও মাথায় এসেছে। ‘রাজ্য সঙ্গীত’ বাছাইয়ের ক্ষেত্রে কমিটি গঠন করেই সিদ্ধান্ত নেওয়া হতে পারে। প্রসঙ্গত, আসাম, ওড়িশা, বিহার, কর্ণাটক, গুজরাত, পদুচেরি, মণিপুর, মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, উত্তরাখণ্ড, ছত্রিশগঢ়, মধ্যপ্রদেশ ও তামিলনাড়ুর মতো রাজ্যগুলির ‘রাজ্য সঙ্গীত’ রয়েছে।

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

অন্যদিকে, এদিন ১ লা বৈশাখকে বিধানসভায় পশ্চিমবঙ্গ দিবস নির্ধারণ কমিটি ‘পশ্চিমবঙ্গ দিবস’ হিসেবে অনুমোদন দেওয়ার জন্য সুপারিশ করেছে। কমিটির সিদ্ধান্ত নেওয়ার পর তা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে অনুমোদনের জন্য পাঠানো হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় অনুমোদন দিলেই আগামী বছর থেকে রাজ্যে ‘পশ্চিমবঙ্গ দিবস’ পালিত হবে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored