Indian Prime Time
True News only ....

চন্দ্রযান-৩ উৎক্ষেপন হলেও বেতন পান না সংস্থার কর্মীরা

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ অন্ধ্রপ্রদেশঃ প্রায় তিন বছরের অক্লান্ত পরিশ্রমের পর গতকাল অন্ধ্রপ্রদেশের শ্রীহরিকোটার সতীশ ধওয়ান স্পেস সেন্টারের ‘লঞ্চিং প্যাড’ থেকে ‘চন্দ্রযান’ উৎক্ষেপন সফল হয়েছে। ইসরোর এই চন্দ্র অভিযানে বিজ্ঞানীদের পাশাপাশি রাঁচীর ‘হেভি ইঞ্জিনিয়ারিং কর্পোরেশন’ (এইচইসি) সংস্থার ইঞ্জিনিয়ার সহ পদস্থ অফিসার থেকে সাধারণ কর্মীরা নিরলস পরিশ্রম করেছেন।

কিন্তু গত ১৭ মাস তারা বিনা পারিশ্রমিকে কাজ করেছেন। এমনকি আর্থিক সমস্যার কারণে ওই সংস্থায় কোনো স্থায়ী ‘চিফ ম্যানেজিং ডিরেক্টর’ বা সিএমডির নিয়োগ হয়নি। তথ্য অনুযায়ী জানা যায়, গত তিন বছর ধরে এই রাষ্ট্রায়ত্ত সংস্থা আর্থিক সমস্যার মধ্যে রয়েছে।

- Sponsored -

- Sponsored -

কেন্দ্রের কাছে আর্জি জানিয়েও কোনো লাভ না হওয়ায় গত বছরের ৩রা নভেম্বর থেকে চলতি বছরের জানুয়ারী অবধি ধর্মঘট করেন। এরফলে শীঘ্র দু’মাসের বেতন ও বকেয়া বেতন মিটিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেওয়ার পর ধর্মঘট প্রত্যাহার করা হয়। বিজেপি সাংসদ সঞ্জয় শেঠ কর্তৃপক্ষের সাথে বৈঠকও করেন।

তবে সংস্থার জয়েন্ট সেক্রেটারী তথা ইঞ্জিনিয়ার সুভাষচন্দ্র ‘চন্দ্রযান-৩’ এর সফল উৎক্ষেপণের পর উচ্ছ্বসিত হয়ে জানান, ‘‘আবার এক বার এইচইসির সমস্ত ইঞ্জিনিয়ার এবং কর্মী গর্বের সাথে মাথা উঁচু করে দাঁড়িয়েছেন। আমরা দেশের এমন একটি বিশাল ও গুরুত্বপূর্ণ প্রকল্পের অংশ হয়ে গর্বিত। আমরা ভীষণ খুশী।’’ 

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored