Indian Prime Time
True News only ....

খুব শীঘ্রই আপনার ফোনে বন্ধ হয়ে যেতে পারে হোয়াটসঅ্যাপ

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিউজ ডেস্কঃ বিশ্বের যে কোনো প্রান্তে থাকা বন্ধু বা আত্মীয়-পরিজনদের সাথে যোগাযোগের সহজ মাধ্যম হলো হোয়াটসঅ্যাপ। এছাড়া অনেকে মিলে একজোটে কথা বলা অথবা ছবি ও ভিডিয়ো পাঠানোর সবচেয়ে নির্ভরযোগ্য মাধ্যম এই হোয়াটসঅ্যাপ। পরিসংখ্যান অনুযায়ী, এই মুহূর্তে ভারতে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর সংখ্যা ৪৮ কোটিরও বেশী।

অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম রয়েছে এমন সব স্মার্টফোনেই এই অ্যাপ ব্যবহার করার সুবিধা রয়েছে। তবে বিশ্বের সর্ববৃহৎ তথ্যপ্রযুক্তি সংস্থা মেটা জানিয়েছে, ‘‘যে সমস্ত ফোনে অ্যান্ড্রয়েডের পুরোনো সংস্করণ রয়েছে, আগামী এক মাসের মধ্যে সেই সব ফোনে হোয়াটঅ্যাপ পরিষেবা বন্ধ হয়ে যাবে। ২৪ শে অক্টোবরের পর থেকে অ্যান্ড্রয়েড ৫.০ এই সংস্করণটি ছাড়া অন্য কোনো ফোন থেকেই আর হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে না।’’

- Sponsored -

- Sponsored -

তবে পুরোনো ফোনে হোয়াটসঅ্যাপ পরিষেবা চালু রাখতে ফোনে সফটওয়্যার আপডেট করলেও সমস্যার সমাধান হতে পারে। এছাড়া সবচেয়ে সহজ উপায় হলো অ্যান্ড্রয়েড ৫.০ অর্থাৎ নতুন সংস্করণটি রয়েছে এমন ফোন কিনে ফেলা। আর ফোনে অ্যান্ড্রয়েডের কোন সংস্করণটি রয়েছে, তা জানতে প্রথমে ফোনের সেটিংস অপশনে ক্লিক করতে হবে। এরপর সেখান থেকে অ্যাবাউটে ক্লিক করে সফটওয়্যার ইনফো বাটনে ক্লিক করলেই অ্যান্ড্রয়েড সম্পর্কে বিস্তারিত জানা যাবে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored