Indian Prime Time
True News only ....

এবার অ্যান্টার্কটিকায় হানা দিল করোনা ভাইরাস

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

ব্যুরো নিউজঃ বিশ্বের সবচেয়ে শীতলতম ও সর্বশেষ প্রান্ত অ্যান্টার্কটিকা। এতদিন পর্যন্ত এখানে কোনো করোনা সংক্রমণ দেখা দেয়নি। সম্পূর্ণ করোনা মুক্ত ছিল এই মহাদেশ।

চিলির নৌসেনা জানিয়েছে, “একটি জাহাজে ২০৮ জন ক্রু সদস্যদের মধ্যে ৩ জন করোনা আক্রান্ত হন। জাহাজটি অ্যান্টার্কটিকা অঞ্চলে ২৭ শে নভেম্বর থেকে ১০ ই ডিসেম্বর পর্যন্ত ছিল”।

- Sponsored -

- Sponsored -

চিলির সামরিক বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, “বার্নার্ডো ওহিগিংস ঘাঁটিতে কমপক্ষে ৩৬ জন মানুষ আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ২৬ জন সেনাকর্মী ও ১০ জন অসামরিক কন্ট্রাক্টর আছেন যারা ঘাঁটিতে রক্ষণাবেক্ষণের কাজ করতেন। স্বাস্থ্য ও সেনা আধিকারিকরা কর্মীদের সমুদ্র এবং হিমশৈলে ঘেরা দূরবর্তী গবেষণা কেন্দ্র থেকে কোয়ারেন্টিনে নিয়ে এসেছেন। ঘাঁটির কর্মীরা এখন আইসোলেশানে আছেন ও চিলির পাটাগোনিয়ায় মাগালেন্সে স্বাস্থ্য কর্তৃপক্ষ তাদের সবসময়ে নজরে রেখেছেন।

এক সমীক্ষায় গবেষকরা জানিয়েছেন, অ্যান্টার্কটিকার ৩৮ টি কেন্দ্রে প্রায় ১০০০ জন মানুষ দক্ষিণ গোলার্ধে নিরাপত্তাতেই শীত কাটিয়েছেন। তবে এই বসন্ত ও গ্রীষ্ম ঋতুর পূর্বভাগে এই অঞ্চলে যাতায়াতের ক্ষেত্রে সংক্রমণের ঝুঁকি বেড়েছে। তবে করোনা পরিস্থিতিতে নিরাপত্তা বজায় রাখতে এখানে পর্যটকদের আসাও বাতিল করা হয়েছিল।

 

 

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored