Indian Prime Time
True News only ....

এবার অ্যান্টার্কটিকায় হানা দিল করোনা ভাইরাস

- sponsored -

- sponsored -

ব্যুরো নিউজঃ বিশ্বের সবচেয়ে শীতলতম ও সর্বশেষ প্রান্ত অ্যান্টার্কটিকা। এতদিন পর্যন্ত এখানে কোনো করোনা সংক্রমণ দেখা দেয়নি। সম্পূর্ণ করোনা মুক্ত ছিল এই মহাদেশ।

চিলির নৌসেনা জানিয়েছে, “একটি জাহাজে ২০৮ জন ক্রু সদস্যদের মধ্যে ৩ জন করোনা আক্রান্ত হন। জাহাজটি অ্যান্টার্কটিকা অঞ্চলে ২৭ শে নভেম্বর থেকে ১০ ই ডিসেম্বর পর্যন্ত ছিল”।

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

চিলির সামরিক বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, “বার্নার্ডো ওহিগিংস ঘাঁটিতে কমপক্ষে ৩৬ জন মানুষ আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ২৬ জন সেনাকর্মী ও ১০ জন অসামরিক কন্ট্রাক্টর আছেন যারা ঘাঁটিতে রক্ষণাবেক্ষণের কাজ করতেন। স্বাস্থ্য ও সেনা আধিকারিকরা কর্মীদের সমুদ্র এবং হিমশৈলে ঘেরা দূরবর্তী গবেষণা কেন্দ্র থেকে কোয়ারেন্টিনে নিয়ে এসেছেন। ঘাঁটির কর্মীরা এখন আইসোলেশানে আছেন ও চিলির পাটাগোনিয়ায় মাগালেন্সে স্বাস্থ্য কর্তৃপক্ষ তাদের সবসময়ে নজরে রেখেছেন।

এক সমীক্ষায় গবেষকরা জানিয়েছেন, অ্যান্টার্কটিকার ৩৮ টি কেন্দ্রে প্রায় ১০০০ জন মানুষ দক্ষিণ গোলার্ধে নিরাপত্তাতেই শীত কাটিয়েছেন। তবে এই বসন্ত ও গ্রীষ্ম ঋতুর পূর্বভাগে এই অঞ্চলে যাতায়াতের ক্ষেত্রে সংক্রমণের ঝুঁকি বেড়েছে। তবে করোনা পরিস্থিতিতে নিরাপত্তা বজায় রাখতে এখানে পর্যটকদের আসাও বাতিল করা হয়েছিল।

 

 

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored