Indian Prime Time
True News only ....

জেলা জুড়ে বাড়ছে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ জলপাইগুড়িঃ এবার বাগরাকোটের ডেঙ্গি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রশাসন, স্বাস্থ্য দপ্তর ও বাগান কর্তৃপক্ষ তৎপরতার সঙ্গে কাজ করছেন। এরই মধ্যে গত ২৪ ঘণ্টায় উদ্বেগ বাড়িয়ে ওদলাবাড়িতে নতুন করে আরো সাত জন ডেঙ্গি আক্রান্তের খোঁজ পাওয়া গেছে

স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গেছে, বুধবার থেকে বৃহস্পতিবার দুপুর ২ টো অবধি ক্যাম্পে নতুন করে ৪০ জনের রক্তের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য মাল সুপার স্পেশালিটি হাসপাতালে পাঠানো হয়েছে। গতকাল পাথরঝোরা ও মানজিং বস্তিতেও ডেঙ্গি ছড়ানোর খবর পাওয়া গেছে।

এছাড়া মালের বিএমওএইচ দীপঙ্কর করের নেতৃত্বে স্বাস্থ্য দপ্তরের বিশেষ টিম বাগরাকোট চা বাগানে ডেঙ্গির আতুড়ঘর বিডিআর বস্তি ও টপ লাইনের ৬০০ বাড়ি ঘুরে ঘুরে নতুন করে পাল্‌স মোড সমীক্ষা চালানো শুরু করে। ওদলাবাড়ি গ্রামীণ হাসপাতালের চিকিৎসকের উপস্থিতিতে বিশেষ ফিভার ক্যাম্পও শুরু হয়।

- Sponsored -

- Sponsored -

বাগানের ফিভার ক্যাম্প থেকেই নতুন করে দু’জনকে ডেঙ্গির উপসর্গ সহ চিকিৎসার জন্য ওদলাবাড়ি গ্রামীণ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ইতিমধ্যে দু’হাজারটি মশারি ব্লক স্বাস্থ্য দপ্তরের হাতে এসেছে। যা বাগরাকোটের শ্রমিক মহল্লায় বিতরণ করা শুরু হয়েছে।

মালের মহকুমাশাসক পিয়ুস ভাগনরাও শালুঙ্কে জানান, ‘‘এলাকার প্রায় ৩০০ বাড়িতে সাফাই অভিযান চালানো হয়েছে। এদিন আরো ৩০০ টি বাড়িতে এই অভিযান চলবে। মশা মারতে নিয়মিতভাবে ফগিং চলছে। এলাকায় কোথাও যাতে জল জমে থাকতে না পারে তা সুনিশ্চিত করতে প্রশাসনের তরফে ব্যবস্থা নেওয়া হয়েছে।’’

অন্যদিকে বাগান কর্তৃপক্ষও বাগানের টপ লাইনে বহু পুরনো এবং পরিত্যক্ত একটি জলাধারে মশার লার্ভা পাওয়া গিয়েছে জানতে পেরেই কংক্রিটের জলাধারটি ভেঙে ফেলে দিয়েছে। তবে পুরোনো ৪৬ জন আক্রান্তের মধ্যে ২০ জন সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন বলে জানা গেছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored