Indian Prime Time
True News only ....

এবার মানিক ঘনিষ্ঠের টিচার্স ট্রেনিং সেন্টারের অফিসে তল্লাশি চালাচ্ছে ইডি

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

চয়ন রায়ঃ কলকাতাঃ এবার ইডি (এনফোর্সমেন্ট ডিরেক্টরেট) শিক্ষক নিয়োগে দুর্নীতির মামলায় প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন চেয়ারম্যান তথা নদীয়ার পলাশিপাড়ার তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যের এক ঘনিষ্ঠের মহিষবাথানের ‘মিনার্ভা এডুকেশনাল অ্যান্ড ওয়েলফেয়ার সোসাইটি’ নামে একটি টিচার্স ট্রেনিং সেন্টারের অফিসে হানা দিয়েছে।

এদিন ইডির আধিকারিকরা ওই অফিসে হানা দিয়ে দেখেন, সেখানকার দরজা বন্ধ। অফিসের চাবিও পাওয়া যায়নি। এলাকাবাসীদের জিজ্ঞাসাবাদের মাধ্যমে জানা গিয়েছে, অনেক দিন থেকেই এই অফিসটা বন্ধ পড়ে রয়েছে। পরে চাবি ভেঙে অফিসের ভিতরে প্রবেশ করে তল্লাশি চালানো হয়।

ইডি সূত্রে জানা গিয়েছে যে, এখানে চাকরীপ্রার্থীদের টাকার বিনিময়ে বিভিন্ন চাকরীমুখী কোর্স করানো ও চাকরী করার প্রতিশ্রুতি দেওয়া হত। কিন্তু ওই ট্রেনিং সেন্টারে আদৌ কোনো কোর্স করানো হয়েছিল কিনা বা চাকরীপ্রার্থীদের কেউ চাকরী পেয়েছিলেন কিনা অথবা চাকরীপ্রার্থীরা কত টাকা দিয়েছিলেন তা নিয়ে তদন্ত করা হবে।

- Sponsored -

- Sponsored -

উল্লেখ্য যে, দীর্ঘ জেরার পর গত মঙ্গলবার মানিক ভট্টাচার্যকে ইডি গ্রেফতার করে। তাঁর যাদবপুরের বাড়িতে তল্লাশি চালিয়ে সিডি বন্দি কয়েকশো চাকরীপ্রার্থীর নামের তালিকা উদ্ধার হয়েছে। আর ওই তালিকার মধ্যে ৯০ শতাংশ প্রার্থীই চাকরীর জন্য মনোনীত হয়েছেন।

সবিস্তার তথ্য নেওয়ার জন্য বিভিন্ন সময়ে প্রকাশিত হওয়া প্যানেলও খতিয়ে দেখা হচ্ছে। এর পাশাপাশি মানিক ভট্টাচার্যের বাড়িতে ওই নামের তালিকা কেন এবং কিভাবে এসেছে তার যথাযথ উত্তর জানার জন্যও খোঁজ চালানো হচ্ছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored